বাগেরহাটের মোংলায় পুষ্টি ও ওয়াস খাতে বরাদ্দকৃত বাজেটের ব্যবহার নিয়ে ক্রেইন প্রকল্পের পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৪ ডিসেম্বর) সকাল ১০টায় মোংলা পোর্ট পৌরসভার হলরুমে বেসরকারী প্রতিষ্ঠান রূপান্তরের ক্রেইন প্রকল্পের আয়োজনে এ পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

‘পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প’ (ক্রেইন)-এর লক্ষ্য মা ও শিশু পুষ্টি উন্নয়ন করা। সরকারি ও বেসরকারি বিভিন্ন বিভাগ, কমিউনিটি এবং সুশীল সমাজের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে পুষ্টি, কৃষি, সামাজিক সুরক্ষা এবং পানি ও পয়ঃনিষ্কাশন এই চারটি খাতকে সম্পৃক্ত করবে এই প্রকল্প।

গর্ভবতী ও দুগ্ধ দানকারী নারী, শিশু, কিশোরী, প্রজননক্ষমনারী, সুবিধা বঞ্চিত পরিবার, প্রাপ্ত বয়স্ক পুরুষ, বয়স্ক জনগোষ্ঠী ও বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্ঠীর পুষ্টির উন্নয়ন উদ্দেশ্যে এই কার্যক্রম পরিচালিত হবে।

ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড ওয়াটার এইড, রূপান্তর ও জেজেএস এর মাধ্যমে গঠিত কোস্টাল কসোর্টিয়ামের “পুষ্টি উন্নয়নে অংশগ্রহণ মূলক সমন্বিত প্রকল্প” (ক্রেইন) এর আওতায় এ পরিকল্পনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, প্রজেক্ট কোর্ডিনেটর খালেদা হোসাইন মুন, টংকর এ্যাডভোকেচি ক্যাম্পেইন কোর্ডিনেটর তসলিম আহমেদ, উপজেলা সিএস ও মোবিলাইজার বিপাশা রায়, পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র মোঃ হুমায়ুন হামিদ নাসির, কাউন্সিলর কবির হোসেন, বাহাদুর মিয়া, মোঃ সরোয়ার হোসেন, সংরক্ষিত কাউন্সিলর জাহানারা হোসেন চানু, জোহরা বেগম, শিউলি আকন, সরকারি টি এ ফারুক স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ আলহাজ্ব আবু সাঈদ খাঁন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) বাগেরহাট জেলা আহবায়ক সাংবাদিক নুর আলম শেখ, সাংবাদিক মাহমুদ হাসান, সাংবাদিক সোহাগ মোল্যা, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) নেতা সাংবাদিক হাসিব সরদার, সাংবাদিক আলী আজীম, পৌর কর্মকর্তা প্রমুখ।